শ্রীলঙ্কায় যাচ্ছে না বাংলাদেশ দল

  • 21
    Shares

শেষ পর্যন্ত জুলাই মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর বাতিলই হয়ে গেল। তিন টেস্টের সিরিজটি আপাতত স্থগিত ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বুধবার (২৪ জুন) শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) আনুষ্ঠানিকভাবেই এই সিরিজ স্থগিত করেন।

বাংলাদেশ দল শ্রীলঙ্কায় যাবে কি না, এটি নিয়ে গত দেড় মাস ধরেই আলোচনা চলছে। শেষ পর্যন্ত বিসিবি না–ই করে দিয়েছে এসএলসিকে। দেশে কোভিড–১৯ পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় বিসিবি কোনো ঝুঁকি নিতে চায়নি। তা ছাড়া শ্রীলঙ্কান ক্রিকেটাররা যেখানে অনুশীলন শুরু করে দিয়েছে, সেখানে বাংলাদেশের ক্রিকেটাররা প্রায় চার মাস ক্রিকেটীয় কার্যক্রমের বাইরে।মানসিকভাবেও কেউ খেলার জন্য প্রস্তুত নয়। এই অবস্থায় আগামী মাসে সিরিজটি খেলা সম্ভব নয় বলে এসএলসিকে জানিয়েছে বিসিবি।

এসএলসি আজ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জুলাইয়ে বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কা সফর স্থগিত করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও শ্রীলঙ্কা ক্রিকেট একমত হয়েছে। দুই বোর্ডের আলোচনার ভিত্তিতে পরে সূচি পুনর্বিন্যাস করা হবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘দলের প্রস্তুতি ও বর্তমান পরিস্থিতি একেবারেই অনুকূলে নয়। আমাদের কিছু শীর্ষ খেলোয়াড়ও আক্রান্ত। তাদের পরিবার আক্রান্ত হচ্ছে। এ পরিস্থিতিতে আমাদের কাছে মনে হয়েছে খেলোয়াড়দের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় সময়টা সফর করার উপযুক্ত নয়।’

বাংলা প্রবাহ /এন এ

,
শর্টলিংকঃ